কুমিল্লায় ছিনতাইয়ের ১ কোটি ৮ লাখ টাকা প্রজন্ম লীগ সভাপতির বাড়ী থেকে উদ্ধার

নিউজ ডেস্ক।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার বিশ্বরোড এলাকায় অস্ত্র ঠেকিয়ে সাইফুল ইসলাম নামের এক ব্যক্তির কাছ থেকে এক কোটি ৭৬ লাখ টাকা ছিনতাই করেছিল দুর্বৃত্তরা। এর মধ্যে এক কোটি আট লাখ টাকা দাউদকান্দি বাজার কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

সোহেল রানা নিজেকে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের দাউদকান্দি উপজেলা সভাপতি হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন। তবে আওয়ামী লীগের গঠনতন্ত্রে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নামে কোনও সংগঠনের কথা উল্লেখ নেই।

সোমবার (০৪ সেপ্টেম্বর) বিকালে উপজেলার সদর উত্তর ইউনিয়নের কদমতলী এলাকায় সোহেল রানার বাড়ি থেকে টাকাগুলো উদ্ধার করা হয়।

ছিনতাইয়ের শিকার সাইফুল ইসলাম কুমিল্লার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনায় সোমবার (০৪ সেপ্টেম্বর) দাউদকান্দি থানায় মামলা করেছেন তিনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতে এক কোটি ৭৬ লাখ টাকা নিয়ে ঢাকা থেকে কুমিল্লায় ফিরছিলেন সাইফুল। দাউদকান্দির বিশ্বরোড এলাকায় মোহন পেট্রল পাম্পের সামনে পৌঁছালে অস্ত্র ঠেকিয়ে তার কাছ থেকে টাকাগুলো ছিনতাই করা হয়। ঘটনার অভিযোগ পেয়ে টাকা উদ্ধারে অভিযানে নামে পুলিশ। সোমবার বিকালে সোহেল রানার বাড়িতে অভিযান চালিয়ে এক কোটি আট লাখ টাকা উদ্ধার করা হয়।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, সাইফুল বলেছেন ওসব টাকা জমি বিক্রির। কিন্তু এত টাকা তিনি কোথায় নিয়ে যাচ্ছিলেন, তা খতিয়ে দেখা হবে। এখনও টাকা উদ্ধারে অভিযান চলছে।

দাউদকান্দি থানার ওসি মোজাম্মেল হক বলেন, ‘এক কোটি আট লাখ টাকা সোহেল রানার বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ। ছিনতাই হওয়া বাকি টাকা উদ্ধারে অভিযান চলছে। সোহেল রানাকে বাড়িতে পাওয়া যায়নি। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। অভিযান শেষে এ বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।’

ওসি আরও বলেন, ‘এ ঘটনায় ভুক্তভোগী সাইফুল ইসলাম দাউদকান্দি থানায় মামলা করেছেন। মামলায় সোহেল রানা ও অজ্ঞাত আরও দুই-তিন জনকে আসামি করেছেন।’

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের কমিটির অনুমোদনের বিষয়ে জানতে চাইলে কুমিল্লা উত্তর জেলার সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার বলেন, ‘অনেকে আওয়ামী লীগের সহযোগী বা ভ্রাতৃপ্রতিম সংগঠন পরিচয় দিয়ে অবৈধ কাজ করে যাচ্ছে। আমার জানা মতে, জেলায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নামে কোনও কমিটির অনুমোদন নেই। কেন্দ্রের অনুমোদন আছে কিনা, তা কেন্দ্রীয় নেতারা বলতে পারবেন।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page